এই সুন্নিপিডিয়া ওয়েবসাইট পরিচালনা ও উন্নয়নে আল্লাহর ওয়াস্তে দান করুন
বিকাশ নম্বর ০১৯৬০০৮৮২৩৪

ঈদে মিলাদুন্নবী (সঃ) * কারবালার ইতিহাস * পিস টিভি * মিলাদ * মাযহাব * ইলমে গায়েব * প্রশ্ন করুন

বই ডাউনলোড

খালছা নামীয় মহিলার অদ্ভুত ঘটনা

From Sunnipedia
Jump to: navigation, search
মুহাম্মাদ (সঃ) এর মুজিজা সমূহ 2






  • খালছা নামীয় মহিলার অদ্ভুত ঘটনা























ইব্ন আসাকির মিরদাস ইব্ন কায়েস (রা) থেকে বর্ণনা করেন, তিনি বলেনঃ “আমি রাসূলুল্লাহ্ (সা)-এর কাছে বর্ণনা করলাম, আমাদের এখানে খালছা নামীয় এক বাঁদী ছিল। অত্যন্ত চরিত্রবাতী। একদিন সে আমাদের কাছে এসে বলল, হে দাউস গোত্রের লোকেরা ! তোমরা আমাকে উত্তম ও চরিত্রবতী বলে জেনে এসেছ। কিন্তু আমার মাঝে গোপন অন্যরকম বিষয়ও আছে।

আমরা বললাম, সে বিষয়টা কি ? সে বললঃ একবার আমি ছাগল চরাচ্ছিলাম। হঠাৎ একটা অন্ধকার আমাকে ঢেকে ফেলল। আমি অনুভব করলাম সে আঁধেরর ভিতর অজ্ঞাত কেউ আমাকে ভোগ করছে। এতে আমি গর্ভবতী হয়ে গেলাম। সময় হলে এমন একটি ছেলে ভূমিষ্ট হলো যার কুকুরের মত লম্বা ও ঝুলন্ত কান ছিল।

সে ছেলে বড় হয়ে একদিন অন্য ছেলেদের সাথে খেলা করছিল। হঠাৎ সে লাফিয়ে উঠল। পরনের কাপড় খুলে ফেলে দিল। এবং হায় করে বলতে লাগল, আল্লাহর কসম ! পাহাড়ের ঘাঁটির অপর দিকে অশ্বারোহী একটি দল আছে। তাদের মাঝে আছে অতি সুন্দর এক যুবক । একথা শুনো মানুষজন দৌড়ে সেখানে গেল এবং অশ্বারোহী দল লুণ্ঠন করে তাদের বিতাড়িত করল। ঐ ছেলেটি আমাদের কাছে যা-ই বলত তা হুবহু সত্য হতো।

ইয়া রাসূলুল্লাহ্ ! যখন আপনার আবির্ভাব হলো, তখন সে যেসব সংবাদ দিত তার সবই মিথ্যা হতো। আমরা তাকে জিজ্ঞেস করলাম, ব্যাপার কি ? তুমি যা বল এখন সব মিথ্যা হয় কেন ? ছেলেটি বলল, জানি না। যে আমাকে সত্যবাদী করেছিল, সেই আমাকে মিথ্যাবাদী করে দিয়েছে। তোমরা আমাকে তিনদিন একটা ঘরে আটকে রাখ। তারপর আমার কাছে এসো।

আমরা তার কথামত কাজ করলাম। তিনদিন পর গিয়ে ঘরের দরজা খুললাম। দেখলাম সে বালক কয়লার মত হয়ে পড়ে আছে। সে আমাদের বলল, “হে দাউস গোত্রের লোকেরা ! আকাশে পাহারা বসেছে, সর্বশেষ্ঠ রাসূলের আত্মপ্রকাশ ঘটেছে।” আমরা বললাম, কোথায় ? সে বললঃ “মক্কায় এখন আমি মৃত, তোমরা আমাকে পাহাড় চ’ড়ায় দাফন করে দিও। সেখানে আগুন জ্বলবে। যখন আমার ওখানে আগুন প্রজ্বলিত দেখবে, তিনটি পাথর আমাকে মেরো। প্রত্যেকবার ‘বিসমিকা আল্লাহুম্মা’ বলো। এতে সে আগুন নিভে যাবে এবং আমি স্থির হয়ে যাব।"

কথামত আমরা তাই করলাম। অতঃপর আমরা রাসূল (সা)-এর আবির্ভাবের অপেক্ষায় থাকলাম। লোকজন হজ্জ করে যখন ফিরে এলো, তখন তারা রাসূলুল্লাহ্ (সা)-এর আবির্ভাবের খবর জানাল আমাদের। (খাসায়েসুল কোবরা)

তথ্যসূত্র

  • রাসুলুল্লাহ (সঃ) এর জীবনে আল্লাহর কুদরত ও রুহানিয়াত (লেখকঃ মাওলানা মুহাম্মদ আব্দুল গফুর হামিদী, প্রকাশকঃ ইসলামিক ফাউন্ডেশন, বাংলাদেশ)