হযরত তামীমদারী (রাঃ)এর প্রতি জিনের উপদেশ

From Sunnipedia
Jump to: navigation, search
মুহাম্মাদ (সঃ) এর মুজিজা সমূহ 2
  • হযরত তামীমদারী (রাঃ)এর প্রতি জিনের উপদেশ





























মুহাম্মাদ (সঃ) এর মুজিজা সমূহ

  • মুহাম্মাদ (সঃ) এর মুজিজা সমূহ 2

হযরত আবূ নামীয় হযরত তামীমদারী (রা) থেকে রেওয়ায়েত করেন, তামীমদারী বলেন, রাসূলুল্লাহ্ (সা)-এর আর্বিভাবের সময় আমি সিরিয়ার ছিলাম। কোন এক কাজে বের হলাম। পথে রাত হয়ে গেল। দুশ্চিন্তায় পড়লাম, বিশাল এ জঙ্গলের কাছে কিভাবে রাত কাটাব। শেষ পর্যন্ত একটা জায়গা বেছে নিয়ে শুয়ে পড়লাম। হঠাৎ অদৃশ্য থেকে একটা আওয়াজ শুনলাম, “আল্লাহর কাছে আশ্রয় চাও ! কারণ তাঁর শাস্তি থেকে জিনরা বাঁচতে পারে না।” আমি বলে উঠলাম, ‘কসম আল্লাহর ! স্পষ্ট করে বল, কি বলতে চাও।’ সে বলল, আল্লাহর রাসূল আবির্ভূত হয়েছেন। হাজুক নামক স্থানে আমরা তাঁর পিছনে নামায পড়েছি। মুসলমান হয়ে গেছি। জিনদের ধোঁকা-প্রতারনা কতম হয়ে গেছে। এখন (আকাশের খবর শুনতে পেলে) তাদের উপর আগুনের গোলা নিক্ষেপ করা হয়। তুমি আল্লাহর রাসূল মুহাম্মদ (সা)-এর কাছে যাও। ইসলাম কবূল করো।

তামীমদারী বলেন, সকলেই আমি একজন সাধকের কাছে গেলাম। সমস্ত ঘটনা তাঁকে খুলে বললাল। তিনি বললেন, জিনেরা ঠিক কথাই বলেছেন। সেই নবী হেরেম থেকে আত্মপ্রকার করবেন আর তাঁর হিজরতের স্থান হেরেম (সংক্ষরিত ও সম্মানিত হবে। তিনিই সর্বশ্রেষ্ঠ নবী। তুমি তাঁর কাছে যাওনা কেন ? (খাসায়েসুল কোবরা)

তথ্যসূত্র

  • রাসুলুল্লাহ (সঃ) এর জীবনে আল্লাহর কুদরত ও রুহানিয়াত (লেখকঃ মাওলানা মুহাম্মদ আব্দুল গফুর হামিদী, প্রকাশকঃ ইসলামিক ফাউন্ডেশন, বাংলাদেশ)